টেকনাফে ৬০ হাজার ইয়াবাসহ পাচারকারী হেলাল আটক

গিয়াস উদ্দিন ভুলু,কক্সবাজার জার্নাল ◑
সীমান্ত প্রহরী টেকনাফ ২ বিজিবি সৈনিকরা হোয়াইক্যং নাফনদীর উপকুলীয় এলাকায় একটি অভিযান পরিচালনা করে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা ইয়াবাভর্তি একটি প্লাস্টিকের বস্তাসহ ‘হেলাল’ নামে এক মাদক পাচারকারীকে আটক করতে সক্ষম হয়েছে।

১২ সেপ্টেম্বর (শনিবার ) গভীর রাত ৩টার দিকে টেকনাফ ২বিজিবি আওতাদ্বীন হোয়াইক্যং ঝিমংখালী বিওপিতে দায়িত্বরত সদস্যরা গোপন সংবাদে জানতে পারে মিয়ানমার থেকে একটি বড় ইয়াবা চালান নাফনদী অতিক্রম করে টেকনাফের ঝিমংখালী নাফনদীর সিমান্ত উপকুল দিয়ে প্রবেশ করবে।

সেই তথ্য অনুযায়ী বিজিবির একটি টহল দল হোয়াইক্যং ইউনিয়ন ঝিমংখালী নাফনদীর বেড়িবাঁধ সংলগ্ন চিংড়ি প্রজেক্ট এলাকায় অবস্থান নেয়। কিছুক্ষণ পর তিন ব্যাক্তি বেড়ীবাঁধ দিয়ে ঢুকার চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাদের চ্যালেঞ্জ করে দাঁড়ানোর জন্য সংকেত দেয়।

কিন্তু মাদক পাচারে জড়িত অপরাধীরা বিজিবি কথা অমান্য করে কৌশলে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি তাদের ধাওয়া করে ইয়াবাভর্তি একটি প্লাস্টিকের বস্তাসহ এক যুবককে আটক করতে সক্ষম হয়।
তবে আটক অপরাধীর সাথে থাকা দুই সহযোগী অন্ধকারের মধ্যে পালিয়ে যায়।

আটককৃত মাদক পাচারকারী হচ্ছে,হোয়াইক্যং ইউনিয়ন খারাংখালী এলাকার মোঃ জালাল আহাম্মদের পুত্র মোঃ হেলাল উদ্দিন(২৬)।

এরপর প্লাস্টিকের বস্তার ভিতর থেকে ৬০ হাজার ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।

সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে.কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান ( পিএসসি) বলেন, মিয়ানমার থেকে পাচার হয়ে আসা ইয়াবার চালানের সাথে যারা এখনো জড়িত রয়েছে।
সেই সমস্ত অপরাধীদেরকে আইনের আওয়তাই নিয়ে আসার জন্য বিজিবি সদস্যদের চলমান এই অভিযান অব্যাহত থাকবে।